destan_poster

Destan (দেস্তান )

দেস্তান একটি তুর্কি ঐতিহাসিক অ্যাকশন ড্রামা সিরিজ যা মেহমেত বোজদাগ দ্বারা নির্মিত, আমির খলিলজাদেহ, ফেথি বায়রাম এবং মেতিন গুনে পরিচালিত এবং নেহির এরদেম এবং আয়ে ফেরদা এরিলামজ লিখেছেন।প্রধান ভূমিকায় রয়েছেন ইব্রু শাহিন, এডিপ টেপেলি এবং সেলিম বায়রাক্তার। গল্পটি কাল্পনিক,  একটি তুর্কি মহাকাব্য থেকে অনুপ্রাণিত।
সিরিজটিতে আক্কিজের মহাকাব্যিক প্রেমের গল্প দেখানো হয়েছে, যে তার বাবাকে আলপাগু খানের হত্যার মাধ্যমে এতিম হয়ে গিয়েছিল এবং আলপাগুর প্রতিবন্ধী ছেলে বাতুগা এবং গোক খানের উপর ন্যায়বিচার এবং সঠিক প্রতিশোধ নেওয়ার জন্য তাদের যাত্রা।
একটি যাত্রার সময়, আলপাগু খান এবং তার আল্পস একটি চীনা নেতৃত্বাধীন ফাঁদ দ্বারা অতর্কিত হয়, যাতে আলপাগু 249 আল্পসের খরচে বিজয়ী হয়। বালামির ইয়াবগু একজন চীনা সৈন্যের কাছে একটি নোট খুঁজে পান, যেটিতে তিলসিম হাতুন (আলপাগুর দ্বিতীয় স্ত্রী) এবং তার বাবা টয়গার খানকে আলপাগুর যাত্রা সম্পর্কে চীনকে অবহিত করার জন্য দায়ী হিসাবে চিহ্নিত করা হয়েছে এবং এর ফলে আলপাগুর সাথে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। এর ফলে আলপাগু তার স্ত্রী তিলসিম, তার বাবা টয়গার খান এবং আক্কিজের বাবা ইভরেন আল্পকে হত্যা করে, যার ফলে আক্কিজ এবং তিলসিম এবং আলপাগুর প্রতিবন্ধী ছেলে বতুগাকে এতিম করে। বটুগা তখন শ্বাসরোধ করে মৃত্যুর হাত থেকে নিজেকে বাঁচানোর জন্য পাগল হওয়ার ভান করে এবং আক্কিজ প্রতিশোধের শপথ নেয়। ১৫ বছর পর, আলপাগু তার চাচাতো ভাই বালামির ইয়াবগুর মেয়ে বাতুগার বিয়ের ব্যবস্থা করে। কিরসিসেকের হাত চাওয়ার পথে, আলপাগুকে আক্কিজ গুলি করে, যার ফলস্বরূপ দাগ জনগন গোষ্ঠির উপর অভিযান চালায় এবং আক্কিজ এবং অন্যান্য অনেক মেয়েকে বন্দী করে। আক্কিজ এবং বাতুগা ১৫ বছর আগে সংক্ষিপ্তভাবে মিলিত হওয়ার পর পুনরায় একত্রিত হয় এবং বাতুগা আক্কিজকে প্রকাশ করে যে সে আসলে পাগল নয়। আক্কিজ তখন প্রকাশ করে যে তিনি বাটুগাকে হুমকির সম্মুখীন হওয়ার কারণে পুরো কাউন্সিলের সামনে “দুই মাথাওয়ালা নেকড়ের থাবা”। আলপাগু আক্কিজের মৃত্যুদণ্ড কার্যকর করতে চলেছে যখন বাতুগা ঝড় তোলে, প্রকাশ করে যে সে পাগল নয়, এবং অবশেষে ১৫ বছর পর কথা বলছে। বাতুগা এবং আক্কিজ তখন প্রাসাদ থেকে পালিয়ে যায় এবং আলপাগু খানের সাথে দ্বন্দ্বে লিপ্ত হয়। এটাও প্রকাশ পেয়েছে যে তিলসিম হাতুন এবং তার বাবা বিশ্বাসঘাতক ছিলেন না, কিন্তু আলপাগুর প্রথম স্ত্রী উলাইজা তার ঈর্ষার কারণে তাকে ফাঁসিয়েছিলেন। অবশেষে ইতব্রাকলার আসার পর তারা শান্তি স্থাপন করে। তারপরে বাতুগা অবশেষে তার অক্ষম হাত এবং পা নিরাময় করতে সক্ষম হয় এবং আলপাগুর সাথে ইটব্রাকলারদের বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দেয়। আক্কিজ এবং বাতুগা একে অপরকে বিয়ে করার মাধ্যমে সিরিজের সমাপ্তি ঘটে এবং বাতুগাকে পশ্চিম গোক খানাতের ইয়াবগু হিসাবে নিযুক্ত করা হয়। তেমুর তেগিনকে গুলি করে হত্যা করা হয়, বাতুগা শেষ পর্বে উলাইজার হাতে নিহত হন, যিনি শেষ পর্যন্ত আক্কিজের হাতে নিহত হন। . আক্কিজ খান হয়ে উলাইজা পদে নিযুক্ত হয়। আক্কিজ বাচ্চা ছেলের জন্ম হয়।

Season 01

About Osmani Khelafot (উসমানী খেলাফত)

Watch Kurulus osman,Alparslan Buyuk Selcuklu, Barbaroslar, Destan and others Turkish and Islamic series and Movies With Bangla and English Subtitles 4K,FHD and HD FREE. Watch Turkish series and movies Bangla and English Subtitles within 3 hours of reliese of the episode Turkish series and movies Bangla and English Subtitles

উসমানী খেলাফত একটি বাংলা সাবটাইটেল প্লাটফর্ম। আমারা ২০২২ সালের জুন মাসে আমাদের যাত্রা শুরু করি। আমরা সুস্থ সাংস্কিতি প্রচারের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা বিভিন্ন ইসলামিক, ঐতিহাসিক, সামাজিক সিরিজ ও মুভির বাংলা সাবটাইটেল করে থাকি। আমাদের কাজের ভিতর অন্যতম হল: কুরুলুস উসমান, উয়ানিশ বুয়ুক সেলজুক, আল্প আর্সালান বুয়ুক সেলজুক, বারবারোসলার, দেস্তান, মেন্দিরমান জালোলিদ্দিন, পায়িথাত আব্দুল হামিদ, মেন্দিরমান জালালুদ্দিন, আতেশ কুশালিরি এবং, অন্যান্য। বাংলা ভাষাভাষী লোকদের মাঝে এ সকল সিরিজ পৌছে দেওয়ার জন্য একদল তরুন কাজ করে যাচ্ছে। আপনাদের ভালবাসা, তথ্য ও মতামত আমাদের কাম্য। আমরা আমাদের যর্থাসাধ্য চেষ্টা করি আপনাদের মাঝে আমাদের মানসম্মত সাবটাইটেল দেওয়ার চেষ্টা করছি এবং আগামীতে আমরা সেইটা অব্যাহত রাখবো। আমাদের সাবটাইটেল সম্পর্কে আপনাদের কোন মন্তব্য থাকলে আমাদের ওয়েব সাইট এ Contact-Us এ গিয়ে আমাদের জানাবেন।

আরেকটি বিষয় যেইটা অনেক গুরুত্বপুর্ন, কেউ যদি আমাদের ভিড়িও নিজেদের ওয়েবসাইটে প্রচার করতে চান তাহলে দয়া করে আমাদের ভিড়িও এর অনুবাদক এবং পেইজ ম্যানশন দিতে ভুলবেন না

ধন্যবাদ সবাই সুন্দর এবং সাবলিল সাবটাইটেল দেখতে আমার সাইট ভিজিট করুন।